নাইম আইটি https://www.nayemit.com/2023/05/10-hazar-takar-moddhe-shera-mobile-bangladesh.html

১০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল বাংলাদেশ

বর্তমান বাংলাদেশে সকল পন্যের দাম বৃদ্ধি পাওয়াই বাংলাদেশের মানুষ জীবন জীবিকা নির্বাহ করতে অনেকটাই দুর্বিসহ হয়ে পড়ছে। অন্যদিকে যুগের সাথে তাল মিলিয়ে চলতে স্মার্ট ফোন নিত্য জীবনের অবিচ্ছদ্য অংশ হয়ে পড়ছে। তাই আজকে আমরা বাংলাদেশের বাজারে ১০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল ফোন নিয়ে আপনাদের কিছুটা হলেও আপনার নতুন ফোন কেনার অভিজ্ঞতাকে আরো সহজ করে তুলবো আশা করি। 
১০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল বাংলাদেশ

১০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইলের তালিকা

দেশের মাজারে ১০ হাজার টাকা বা তার কম টাকার মধ্যে সেরা মোবাইল ফোনের মধ্যে সেরা কিছু ফিচার যুক্ত মোবাইল ফোনের মডেল এবং দাম নিচে দেওয়া হল। Symphony Z60 যার বর্তমান বাজার মূল্য ৯,৯৯৯ টাকা। আইটেল itel P40 মডেলের ফোনের বর্তমান বাজার মূল্য ৯৯৯০ টাকা। Infinix Smart 7 মডেলের ফোনটির বাজার দর ৯,৯৯৯ টাকা। Tecno Pop 6 Pro মডেলটের ফোনটির বর্তমান বাজার দাম ৯৪৯০ টাকা যার আগের দাম ছিলো ১০,৪৯০ টাকা। itel Vision 5 মডেলের ফোনটির বর্তমান বাজার দাম ৯৬৯০ টাকা যার আগের দাম ছিলো ১০১৯০ টাকা। এছাড়া ১০ হাজার টাকার মধ্যে সেরা মোরাইলের তালিকা সহ ফোন গুলোর সেরা ফিচার গুলো তুলে ধরা হল। 

১০ হাজার টাকার মধ্যে সিম্ফনি সেরা মোবাইল বাংলাদেশ

আপনার বাজেট যদি হয় ১০ হাজার টাকা বা তার কম তাহলে সিম্ফনি ব্র্যান্ডের Symphony Z60 মডেলের ফোনটি হতে পাতে আপনার জন্য সেরা ফোন। এপ্রিলের প্রথম সপ্তাহে রিলিজ হওয়া ফোনটি বাংলাদেশের বাজারে চারটি দারুণ রং এর পাওয়া যাচ্ছে। কালো সাদা সবুজ নিল রং এর এই ফোনটি থাকছে দুইটি ভেরিয়েন্টে একটি হল ৩ জিবি র‍্যাম এবং ৬৪ গিগাবাইট রোম যার বাজার দাম ৯,৯৯৯ টাকা বা ১০ হাজার টাকা। আরো একটি ভেরিয়েন্ট হল ৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট রোম। যার মূল্য নির্ধারণ করেছে ১০ হাজার ৪৯৯ টাকা। আপনার বাজেট যদি ১০ হাজার টাকার সামান্য উপরে থাকে তাহলে আমাদের পক্ষ থেকে সাজেস্ট থাকবে Symphony Z60 মডেলের ৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট রোম এর ভেরিয়েন্ট এর ফোনটি আপনার বাজেটের মধ্য সেরা ফোন হতে পারে। 

তাছাড়া ফোনটিতে থাকছে ৪ জি সাপোর্ট, 90Hz রিফ্রেশ রেট, ইউএসবি টাইপ সি সাপোর্ট, লিথিয়াম পলিমার ব্যাটারি ৫০০০ হাজার mAh ব্যাটারি যা আপনার প্রতিদিনের সকল কাজ শেষেও আপনার ব্যাটারি নিয়ে ভাবতে হবেনা। 

১০ হাজার টাকার মধ্যে আরো একটি সিম্ফনি ব্র্যান্ডের মডেল হল Symphony Z40 যার বর্তমান বাজার দাম ৯৯৯০ টাকা। ফোনটি ২০২১ সালে বাজারে আসলেও মোবাইল ব্যবহারকারীদের জনপ্রিয়তার শীর্ষে থাকার একটাই কারন ফোনটির প্রাইমারী ৩টি ক্যামেরা মিডিয়াটেক হেলিও জি৩৫ ১২nm এর চিপ সেটের কারনে। এই দামের মধ্যে ফোনটি সাধারণ কাজের জন্য দারুণ পারফর্ম ধরে রাখতে সক্ষম হয়েছে। 

১০ হাজার টাকার মধ্যে টেকনো সেরা মোবাইল বাংলাদেশ

বাংলাদেশে টেকনোর যাত্রা বেশি দিন না হলেও এক এর পর এক সুলভ মূল্যে গ্রাহকদের চাহিদা অনুযায়ী স্মার্টফোন বাজারে নিয়ে এসে চলেছে। টেকনো সব সময় মিড রেঞ্জ লো রেঞ্জের গ্রাহক আকর্ষণ করতে সক্ষম হয়। ১০ হাজার তাকার মধ্যে টেকনো ২০২৩ সালের প্রথম মাসে Tecno Spark Go 2023 এডিশন বাজারে আনে যার দাম নির্ধারণ করা হয় ১০,৯৯০ টাকা। 

৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট রোম যুক্ত এই ফোনটিতে ডুয়েল ১৩ মেগাপিক্সেল QVGA ক্যামেরা থাকছে যা থেকে ভাল মানের ছবি আশা করা যায়। সাথে আরো থাকছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।  ফোনটিতে চিপসেট হিসেবে থাকছে MediaTek Helio A22 (১২ nm) যা থেকে সাধারণ কাজ সহ গেম খেলা যাবে ভালভাবেই। 

১০ হাজার টাকার মধ্যে আরো একটি টেকনো ফোনের মডেল হল Tecno Pop 7। এপ্রিল মাসে রিলিজ হওয়া Tecno Pop 7 মডেলের ফোনটির বর্তমান বাজার মুল্য ৯৬৯০ টাকা। আপনার বাজেট যদি ১০ হাজার টাকা হয় তাহলে এই ফোনটি হতে পারে আপনার জন্য সেরা ফোন। ২ জিবি র‍্যাম ৬৪ জিবি রোম যুক্ত এই ফোনটি Octa-core প্রসেসার দিয়ে চলবে নন রিমুভেবল  লিথিয়াম পলিমার ব্যাটারি ৫০০০ হাজার mAh ব্যাটারি দ্বারা। সবথেকে দারুণ ব্যাপার হচ্ছে ফোনটিতে ১০ ওয়াড ফাস্ট চার্জের সাপোর্টেড।

১০ হাজার টাকার মধ্যে ইনফিনিক্স সেরা মোবাইল বাংলাদেশ

আপনি যদি ইনফিইক্স ব্র্যান্ডের ফোন আগে ব্যাবহার না করে থাকেন এবং আপনার বাজেট যদি হয় ১০ হাজার টাকা তাহলে Infinix Smart 7 মডেলের ফোন ব্যাবহার করে দেখতে পারেন। চারটি রঙের এই মডেলটিতে থাকছে ডুয়েল ন্যানো সিম সাপোর্টটেড, ৪জি সাপোর্ট তবে ইউএসবি টাইপ "সি" থাকছে না ফোনটিতে। 
এছাড়াও ফোনটিতে থাকছে Octa-core, প্রসেসর যা সর্বোচ্চ ২.০ GHz কজ করার সক্ষমতা রাখে। আপনার প্রতিদিনের ফোন ব্যাবহারের চাহিদা আরো সুন্দর করে তুলতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার নন রিমুভেবল  লিথিয়াম পলিমার ব্যাটারি। 

ইনফিনিক্স ১০ হাজার টাকার মধ্যে আরো একটি ফোনের মডেলের নাম হল Infinix Smart 6 HD। ২০২২ সালে এপ্রিলে রিলিজ হওয়া ফোনটি ছিলো ২০২২ সালের ১০ হাজার টাকার মধ্যে সবচেয়ে ভাল ফোনের তালিকায় শীর্ষে থাকা এই মডেলটি।  Infinix Smart 6 HD ফোনে আরো থাকছে Unisoc SC9863A (28nm) চিপসেট সাথে ২ গিগাবাইট র‍্যাম। রোম হিসেবে থাকছে 32 GB (eMMC 5.1). সর্বপরি আপনার বাজেটের মধ্যে সেরা ফোনের তালিকায় থাকছে এই ফোনটি। 

Infinix Smart 6 মডেলেই ফোনটির প্রাইস ও আপনার বাজেটের মধ্যে পড়ে যা পাওয়া যাবে দুইটি ভেরিয়েন্টে একটি হল ২/৩২ অন্যটি ৩/৬৪। ২/৩২ মডেলের ফোনের দাম নির্ধারণ করা হয়েছে ৯০৯০ টাকা যা ১০ হাযার টাকার কম। ৩/৬৪ ভেরিয়েন্টের দাম নির্ধারণ করা হয়েছে ১০৯৯৯ টাকা বা ১১ হাজার টাকা। ৪টি ভিন্ন ভিন্ন রঙের এই ফোনে থাকছে ১০ ওয়াডের ফাস্ট চার্জার  যা আপনার ফোনকে ২ঘন্টা২০ মিনিটের মধ্যে ফুল চার্জ করতে সক্ষম। 

১০ হাজার টাকার মধ্যে আইটেল সেরা মোবাইল বাংলাদেশ

১০ হাজার টাকা বাজেটের মধ্যে আরো একটি দারুণ আইটেলের ফোন পেয়ে যাবেন যার মডেল itel Vision 5। ফোনটি ৩/৩২ ভেরিয়েন্টের অফিশিয়াল দাম ধরা হয়েছে ৯৬৯০ টাকা। এবং ৪/৬৪ ভেরিয়েন্টের দাম নির্ধারণ করা হয়েছে ১১৪৯০ টাকা। সবুজ, কালো এবং সাদা এই তিন রঙরে ফোন থাকছে লিথিয়াম পলিমার ব্যাটারি ৫০০০ হাজার mAh নন রুমুভেবল ব্যাটারি সাথে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার। 

প্রাইমারী ক্যামেরা হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেলের ত্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসাবে থাকছে ৫ মেগাপিক্সেলের এইসডি ক্যামেরা। ২০২২ সালের অক্টোবারে রিলিজ হওয়া এই ফোনে আরো থাকছে ৪জি সাপোর্টেড, ডুয়েল সিম, ৬.৬ ইঞ্চি এইসডি + ৭২০ x ১৬০০ পিক্সেল ডিস্প্লে। এই ফোনের সবথেকে আকর্ষণীয় ফিচার হচ্ছে এই ফোনের চিপসেট হিসেবে থাকছে UniSoC SC9863A (28 nm)। আপনার বাজেট সামান্য বাড়িয়ে যদি ৪/৬৪ ভেরিয়েন্টের ফোনটি বেছে নেন তাহলে আপনার জন্য সবচেয়ে ভাল হবে।

১০ হাজার টাকার মধ্যে আইটেলের আরো একটি ভাল ফোন হল itel P40. ফোনটি চলতি বছরের এপ্রিলে বাজারে ছাড়ে আইটেল। লো রেঞ্জের এই ফোনটি থাকছে দুইটি ভেরিয়েন্টে একটি ৩/৩২ অন্যটি ৪/৬৪। ফোনটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল ব্যাটারী। ৬০০০ mAh  লিথিয়াম পলিমার ব্যাটারি নন রুমুভেবল ব্যাটারি। যা এই বাজেটের মধ্যে সেরা ব্যাটারি ফোন। আপনি যদি প্রতিদিনের সাধারণ কাজের জন্য ব্যবহার করে থাকেন তাহলে দুই দিন খুব সহজে চলে যাবে। প্রাইমারী ক্যামেরা হিসেবে থাকছে ডুয়েল ১৩ মেগাপিক্সেলের এবং সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ৫ মেগাপিক্সেলের একটি এইসডি ক্যামেরা।  আপনার ১০ জাহার টাকার মধ্যে সেরা হল হতে যাচ্ছে আইটেল ব্র্যান্ডের itel P40 মডেলের এই ফোনটি।

শেষ কথা

আপনার প্রধান উদ্দেশ্যকে কেন্দ্র করে আপনি আপনার বাজেটের মধ্যে ফোন বাজার করবেন। আপনি যদি হালকা গেম, মিডিয়া প্লে করার জন্য ফোন নিকতে চান তাহলে আপনি সব সময় র‍্যাম এবং চিপসেটের দিকে নজর রাখবেন। অন্যদিকে আপনি যদি শুধুমাত্র ফেসবুকিং বা সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের জন্য ফোন কিনতে আগ্রহী হন তাহলে অন্যান্না বিশয়ের দিকে খেয়াল রাখবেন। 

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News পেজ)

শেয়ার করলে মিষ্টি পাবেন

0 জন কমেন্ট করেছেন

Please read our Comment Policy before commenting. ??

পটেনশিয়াল আইটি কী?