নাইম আইটি https://www.nayemit.com/2023/05/12-hajar-takar-moddhe-valo-phone-2023.html

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩

বন্ধুরা আজ আমরা আলোচনা করব ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এবং তার বিভিন্ন বিষয় সম্পর্কে। আপনি এ সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। এখন আমরা আলোচনা করব এ সম্পর্কে বিস্তারিত। 

প্রিয় বন্ধুরা ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এ সম্পর্কে জানার জন্য আপনারা অনেকেই অনেক ভাবে গুগল অথবা ইউটিউব এ সার্চ করে থাকেন। আজকে আপনাদের সাথে আলোচনা করব ১২ অথবা ১৩ হাজার টাকার মধ্যে ভালো ফোন এবং এই ফোন সম্পর্কে বিস্তারিত। যেমন- ফোনের দাম কত, ফোনের ডিসপ্লে কত ইঞ্চি, ফোনের নেটওয়ার্ক কত কত জি, ফোনের র‍্যাম এবং রোম কত জিপি ইত্যাদি আরো অনেক বিষয় নিয়ে।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এবং সে সম্পর্কে বিস্তারিত এখন আমরা আপনার কাঙ্ক্ষিত বাজেটের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনার মাধ্যমে আপনাদের বাজেটের এ সম্পর্কে একটা পূর্ণাঙ্গ ধারণা দেওয়ার  চেষ্টা করব। আপনাদের বুঝার সুবিধার্থে নিচে তালিকা সহ সকল তথ্য  এ সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩

এই তালিকার প্রথমে যে ফোনটি রয়েছে সেটি হলো Symphony Z47.

১. Symphony Z47

Symphony Z47 আপনাদের বাজেটের মধ্যে সেরা একটি ফোন। এটিতে রয়েছে 6.6 ইঞ্চির বড় একটি ডিসপ্লে যা হাই রেজুলেশন পিকচার কোয়ালিটি দিয়ে থাকে। এটির রয়েছে octacore processor, 4 GB Ram এবং 64 GB Rom।

এই ফোনো  4 GB Ram থাকার কারণে Performace অনেক ভালো পাওয়া যায় এবং মোটামুটি প্রায় সব গেম ভালোভাবে খেলা যায়। এই ফোনটিতে রয়েছে Fast charging Supported 5030 mAh ব্যাটারি। এই ফোনের চার্জিং ব্যাকআপ অনেক ভালো পাওয়া যায়। এই ফোনো রয়েছে 52 MP Dual  ব্যাক ক্যামেরা এবং  ফ্রন্টে রয়েছে 8 MP ক্যামেরা যা দিয়ে আপনারা অনেক ভালো ছবি তুলতে পারবেন। 

এক কথায় বলতে গেলে ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর একটা সেরা ফোন হলো Symphony Z47। Symphony Z47 ফোনটির মূল্যো ১১,৩৯৯ টাকা। আপনারা চাইলে এই ফোনটা নিতে পারেন।

২. Vivo Y15s

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর দ্বিয়তে যে ফোনটি রয়েছে সেটি হলো Vivo Y15s। এই ফোনটি সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হল।

Vivo Y15s ১২ হাজার টাকার মধ্যে অনেক ভালো একটা ফোন। এই ফোনটির সবথেকে বেশি আকর্ষণীয় দিকটি হচ্ছে এটির ডিজাইন এবং কালার। এই ফোনটি দুইটি কালারে পাওয়া যাচ্ছে তা হল Wave Green, Mystic Blue। এই ফোনটিতে রয়েছে 6.51 ইঞ্চি এবং 720*1600 Pixels ডিসপ্লে। এই ফোনটির ওয়েট মাত্র 179 গ্রাম।


এই ফোনটিতে আরো রয়েছে 13 মেগাপিক্সেল এর ডুয়াল ব্যাক ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা। এই ফোনটির ব্যাটারি রয়েছে 5000 mAh যা দীর্ঘস্থায়িী সার্ভিস প্রদানে সক্ষম। এছাড়াও আরো বেশ কিছু আধুনিক ফিচার পাওয়া যাচ্ছে এই ফোনটিতে। এই ফোনটির র‌্যাম এবং রোম হল 3/32 জিবি। যাই হোক ১২ হাজার টাকার মধ্যে Vivo Y15s ফোনটি অনেক ভালো মানের একটি ফোন।

৩. Realme C21

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর তৃতীয়তে যে ফোনটি রয়েছে সেটি হলো Realme C21। এই ফোনটি সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হল।

Realme C21 এই ফোনটিতে হাই রেজুলেশন পিকচার কোয়ালিটি সহ 6.5 ইঞ্চির বড় একটি ডিসপ্লে রয়েছে। এছাড়াও আপনারা এই ফোনটি দুইটি কালারের মধ্যে নিতে পারবেন। কালার দুইটি হল  Cross Black, Cross Blue। এই ফোনটিতে রয়েছে 13 MP ট্রিপল ব্যাক ক্যামেরা এবং 8 MP একটি ফ্রন্ট ক্যামেরা। এই ফোনটিতে আরো রয়েছে 5000 mAh ব্যাটারি , 4/64 GB স্টোরেজএবং ফোনটি আধুনিক ফিচারযুক্ত।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর Realme C21 ফোনটি অনেক ভালো। Realme C21 ফোনটির মূল্যো ১১৯৯০ টাকা। আপনি চাইলে এই ফোনটি নিতে পারেন।

৪. Tecno spark Go

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর চতুর্থতে যে ফোনটি রয়েছে সেটি হলো Tecno spark Go। এই ফোনটি সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হল।

Tecno spark Go ফোনটিতে অপারেটিং সিস্টেম রয়েছে Android OS version 12, HIOS 12 যা তুলনা মূলক অনেক ভালো। Tecno spark Go ফোনটিতে তিনটি আকর্ষণীয় কালার রয়েছে। কালার তিনটি হলো  Endless Black, Nebula, Uyuni Blue। এই ফোনে রয়েছে 5000 mAh হাই পাওয়ার ব্যাটারি। এছাড়াও এই ফোনের ফিচার এবং কানেক্টিভিটি অনেক ভালো। এই ফোনটির আউপলুক অনেক বেশি আকর্ষণীয়।

Tecno spark Go ফোনটির র‌্যাম এবং রোম 4/64 জিবি। এই ফোনটিতে রয়েছে 6.56 ইঞ্চির একটি বড় ডিসপ্লে এবং ফোনটির ব্যাক ক্যামেরা হলো 13 MP আর ফ্রন্ট ক্যামেরা হলো 5 MP। সব মিলিয়ে ১২ হাজার টাকার মধ্যে Tecno spark Go একটি ভালো ফোন। আপনি চাইলে এই ফোনটি নিতে পারেন। এই ফোনটির মূল্যো ১১৯৯০ টাকা।


৫. Vivo Y02s

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর পঞ্চমে যে ফোনটি রয়েছে সেটি হলো Vivo Y02s। এই ফোনটি সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হল।

Vivo Y02s এই ফোনটির অপারেটিং সিস্টেম হলো Android OS Version 12, Funtouch 12। এই ফোনটিতে আপনি পেয়ে যাবেন দুইটি কালার। কালার দুইটি হল  Vibrant Blue, Flourite Black। এই ফোনটির ডিসপ্লে এবং ব্যাটারি সাপ্লাই হাই কোয়ালিটি সম্পন্ন। ফোনটিতে রয়েছে 5000 mAh এর ব্যাটারি সাপ্লাই যা এই ফোনের জন্য অনেক ভালো।

Vivo Y02s ফোনটিতে রয়েছে 3/64 জিবি র‌্যাম যা এই ফোন ব্যবহারের ক্ষেত্রে অনেক ভালো। এই ফোনটিতে রয়েছে 6.51 ইঞ্চির একটি বড় ডিসপ্লে এবং ফোনটির ব্যাক ক্যামেরা হলো 8 MP আর ফ্রন্ট ক্যামেরা হলো 5 MP। সব মিলিয়ে ১২ হাজার টাকার মধ্যে Vivo Y02s একটি ভালো ফোন। আপনি চাইলে এই ফোনটি নিতে পারেন। এই ফোনটির মূল্যো ১২,৫৯৯ টাকা।


৬. Xiaomi Redmi A1+

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এর পঞ্চমে যে ফোনটি রয়েছে সেটি হলো Xiaomi Redmi A1+। এই ফোনটি সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হল।

Xiaomi Redmi A1+ এই ফোনটি তার আউপলুকের জন্য দেখতে অনেক আকর্ষণীয়। এই ফোনটির অপারেটিং সিস্টেম হলো Android OS Version 12 (Go Edition)। ই ফোনটিতে আপনি পেয়ে যাবেন তিনটি কালার। কালার তিনটি হল Light Green, Light Blue, Black। এই ফোনটিতে রয়েছে 5000 mAh এর ব্যাটারি সাপ্লাই ক্ষমতা। ফোনটির বড় ডিসপ্লে এবং পিকচার কোয়ালিটি খুবই ভালো।

Xiaomi Redmi A1+ ফোনটিতে রয়েছে 3/32 জিবি র‌্যাম যা এই ফোন ব্যবহারের ক্ষেত্রে অনেক ভালো। এই ফোনটিতে রয়েছে 6.52 ইঞ্চির একটি বড় ডিসপ্লে এবং ফোনটির ব্যাক ক্যামেরা হলো 8 MP আর ফ্রন্ট ক্যামেরা হলো 5 MP। সব মিলিয়ে ১২ হাজার টাকার মধ্যে Xiaomi Redmi A1+ একটি ভালো ফোন। আপনি চাইলে এই ফোনটি নিতে পারেন। এই ফোনটির মূল্যো১১,৯৯৯ টাকা।

আরো পড়ুন: ১০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল বাংলাদেশ

পরিশেষে

আপনাদের জন্য কিছু কথা। আশা করি ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এ সম্পর্কে উপরে আলোচিত বিষয় হতে আপনারা পূর্ণাঙ্গ একটি ধারণা পেয়েছেন। উপরিউক্ত তালিকায় সেরা মোবাইল গুলো অন্তর্ভুক্ত করা হয়েছে। আপনার পছন্দ মতো উপরের তালিকা থেকে যেকোনো ভালো একটি ভালো ফোন বেছে নিতে পারেন।

অবশেষে আমার কিছু কথা। আজকে আমি আপনাদের সাথে ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। আশা করি আর্টিকেলটি থেকে ১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ এই প্রশ্নের উত্তর পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News পেজ)

শেয়ার করলে মিষ্টি পাবেন

0 জন কমেন্ট করেছেন

Please read our Comment Policy before commenting. ??

পটেনশিয়াল আইটি কী?